রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:০৬

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

হতাশায় ভুগছে সাদিক আবদুল্লাহ’র অনুসারীরা

dynamic-sidebar

নির্বাচনের মাঠে ফিরে আসা অনিশ্চিত
খবর বরিশাল ডেস্ক ॥ বরিশাল সদর-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে জমজমাট প্রচার প্রচারনা ও নির্বাচনী আমেজ বিরাজ করছে। অন্যদিকে হতাশায় ভুগছে স্বতন্ত্র প্রার্থীর অনুসারীরা। বার বার স্বতন্ত্র প্রার্থী হিসেবে বৈধতা লাভের চেষ্টায় ব্যর্থ হচ্ছেন বরিশাল সিটির সাবেক মেয়র ও বর্তমান মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

 

এতে করে তার অনুসারী নেতাকর্মীদের একটি বড় অংশ হতাশাগ্রস্ত হয়ে পড়ার বিষয়টি স্বীকার করেছেন। তাদের ভাষ্য হার-জিত পরের বিষয়, লড়াই করতে হলে প্রথমে তো বৈধতা নিয়ে মাঠে নামতে হবে। ভোটযুদ্ধে অংশই যদি না নেওয়া যায় তবে এর চাইতে দু:খের কিছু থাকে না। তাই প্রতীক পেয়ে ভোটারদের দ্বার রেখে ছুটছেন আদালত চত্বরে। এমন প্রস্তুতির নির্বাচনে নৌকা প্রতিকের শক্তিশালী প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমের সামনে ধোপে টেকা মুশকিল হতে পারে বলে মনে করেন নগরীর রাজনৈতিক বিশ্লেষক ও সচেতন মহলের বাসিন্দারা। তবে সেই পরিস্থিতিতে নিজেকে দাঁড় করাতে আগে দিতে হবে প্রার্থী হিসেবে নিজের বৈধতার প্রমান।

 

 

যা সাদিক আব্দুল্লাহর সামনে নির্বাচনে জয়ী হওয়ার চাইতেও এখন বড় চ্যালেঞ্জ।১৯ ডিসেম্বর মঙ্গলবার রিটানিং কর্মকর্তার দপ্তর থেকে প্রতীক বরাদ্দ নিয়ে বের হওয়ার পর পর হাইকোর্টের আপীল বিভাগের চেম্বার বিচারপতি বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর প্রার্থীতা স্থগিত রাখেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি ঈগল প্রতীক পেয়েছিলেন। বরিশালের সাবেক মেয়র সাদিক আবদুল্লাহ দলের মনোনয়ন না পেয়ে বরিশাল-৫ আসনে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ১৫ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন। কিন্তু দ্বৈত নাগরিকত্বের অভিযোগ এনে তার মনোনয়ন বাতিল চেয়ে পরে ইসিতে আপিল করেন এ আসনের নৌকার প্রার্থী পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। শুনানি শেষে সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল করে কমিশন।

 

 

নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে এরপর হাইকোর্টে রীট আবেদন করেন সাদিক। সেই আবেদনের শুনানি করে সোমবার হাইকোর্টের বিচারপতি আবু তাহের সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর বেঞ্চ বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতা বৈধ ঘোষণা করেন। হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে এরপর আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীম। ওই আবেদনের প্রেক্ষিতে শেষবারের মতো স্থগিত হয় সাদিক আব্দুল্লাহর প্রার্থীতা। চেম্বার বিচারপতির আদেশ স্থগিত করার জন্য লিভ টু আপীল করার কথা জানিয়েছেন এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

 

 

এদিকে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আবেদনের ওপর শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন ধার্য রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) অবকাশকালীন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালত এদিন ঠিক করেন। আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন মো. খুরশীদ আলম খান।খুরশীদ আলম খান বলেন, হাইকোর্টের আদেশের পর প্রার্থিতা ফিরে পেয়েছিলেন সাদিক আবদুল্লাহ। কিন্তু সেই আদেশ স্থগিত চেয়ে ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক চেম্বার আদালতে আবেদন করেন।

 

 

শুনানি শেষে গত মঙ্গলবার চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।সেই স্থগিতাদেশ তুলে নিতে একটি আবেদন করেছি। আপিল বিভাগের নিয়মিত আদালতে এ আবেদনের ওপর শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন রেখেছেন। এ বিষয়ে প্রকাশ্যে কেউ কথা না বললেও বিষয়টির সত্যতা স্বীকার করেছেন অনেকেই। এখন তাদের শংকা নির্বাচনে অংশ নেওয়াকে নিয়ে। জয় পরাজয় পরের বিষয়।এদিকে একটি সূত্র জানিয়েছে, সাদিকের নির্বাচনে আসার কোন সুযোগ নেই। বুধবার পরারাষ্ট্র মন্ত্রনালয় থেকে নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়েছে।

 

 

সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাদিক আমেরিকার নাগরিক। নির্বাচন কমিশনের দেয়া চিঠির প্রেক্ষিতে এ্যাম্বাসী থেকে পররাষ্ট্র মন্ত্রনালয়ে জানিয়েছে। পররাষ্ট্র মন্ত্রনালয় সেই পত্রের বরাত দিয়ে নির্বাচন কমিশনকে জানিয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net